চলমান কথা

গত ১১ মে, ২০২০ আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয়ের অনলাইন পরীক্ষার শুভ উদ্বোধন করেন প্রকৌশলী এ এম এম সাজ্জাদুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক, এপিএসসিএল।

স্বপ্নের পদ্মা সেতু; স্বপ্ন হলো সত্যি। স্বপ্নের পদ্মা সেতুর সাথে স্বপ্ন যাবে বাড়ি।

Wednesday, July 8, 2020

# কম্পিউটার শিক্ষার গুরুত্ব বর্ণনা করে তোমার ছোট বোন বনানীকে একটি চিঠি লেখ।
অথবা, তোমার নাম মালিহা। তোমার বোন সামিহা ঢাকায় থাকে। কম্পিউটার শিক্ষার গুরুত্ব বর্ণনা করে তোমার ছোট বোন বনানীকে একটি চিঠি লেখ।

২২. ১০. ২০১৮
উজিরপুর, বরিশাল।

প্রিয় সামিহা,
প্রথমে আমার আন্তরিক শুভেচ্ছা নিও। গতকাল তোমার যে চিঠিখানা পেয়েছি তার জন্য তোমাকে ধন্যবাদ।গতকাল তোমার চিঠি পেয়ে জানতে পারলাম তুমি ভালো আছ।আমিও তোমার দোয়ায় ভালো আছি।তোমার চিঠিতে জানতে পারলাম যে, পড়াশুনার পাশাপাশি তুমি কম্পিউটার শিখছ।


বাবা আমাকে একটি কম্পিউটার কিনে দিয়েছেন। বর্তমান যুগ হচ্ছে বিজ্ঞান ও প্রযুক্তির যুগ। মানবকল্যাণে বিজ্ঞানের যেসব বিস্ময়কর অবদান রয়েছে তার মধ্যে কম্পিউটার অন্যতম। আসলে এটা যে কত বড় অবদান তা কম্পিউটার ব্যবহার করে বুঝতে পারলাম। আর এখন আমার মনে হচ্ছে কম্পিউটর শিক্ষা আমাদের সবার জন্য জরুরি। কম্পিউটার জানা থাকলে তুমি সবকিছু সহজেই সমাধান করতে পারবে। এটি তথ্য গহণ, নির্দেশ পালন ও সংরক্ষণ করে অতি অল্প সময়ের মধ্যে অগণিত সমস্যার সমাধান দিতে পারে। এ ছাড়া ই-মেইলের মাধ্যমে বিশ্বেও যেকোনো সময়ে চিঠি পাঠানো সম্ভব।

তাই বর্তমান শিক্ষা ব্যবস্থায় কম্পিউটার শিক্ষার প্রয়োজনীয়তা অপরিসীম। আমাদের প্রত্যেকেরও উচিৎ অন্যান্য বিষয়ের সাথে কম্পিউটার শিক্ষার প্রতি গুরুত্ব দেওয়া। আগামী দিনের পৃথিবী হবে সম্পূর্ন রূপে কম্পিউটারের অধীন।
আজ আর না। ভালো থেকো। বাবা ও মাকে আমার সালাম জানিও।
ইতি
তোমার প্রিয়,
মালিহা

প্রেরক,
দিপা/দীপন
গ্রা:+পো: ডহড়পাড়া
উপজেলা: উজিরপুর
জেলা: বরিশাল।     ডাক টিকিট
                                         ডাক টিকিট
প্রাপক,                                
আবির/কাবির
গ্রাম+পো: ধামসর,
উপজেলা: উজিরপুর           
জেলা: বরিশাল।    

No comments: