চলমান কথা

গত ১১ মে, ২০২০ আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয়ের অনলাইন পরীক্ষার শুভ উদ্বোধন করেন প্রকৌশলী এ এম এম সাজ্জাদুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক, এপিএসসিএল।

স্বপ্নের পদ্মা সেতু; স্বপ্ন হলো সত্যি। স্বপ্নের পদ্মা সেতুর সাথে স্বপ্ন যাবে বাড়ি।

Wednesday, July 8, 2020

# জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার পর অবসর সময় কীভাবে কাটাবে তা জানিয়ে বন্ধুর নিকট পত্র লেখ।

২২. ১০. ২০১৮
উজিরপুর, বরিশাল।

প্রিয় মামুন,
প্রথমে আমার আন্তরিক শুভেচ্ছা নিও। গতকাল তোমার যে চিঠিখানা পেয়েছি তার জন্য তোমাকে ধন্যবাদ।গতকাল তোমার চিঠি পেয়ে জানতে পারলাম তুমি ভালো আছ। আমিও তোমার দোয়ায় ভালো আছি।

জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার পর আমি কীভাবে সময় কাটাব তা তুমি জানতে চেয়েছ। সে বিষয়ে আমি তোমাকে সংক্ষিপ্ত বিবরণ দিচ্ছি। আগামী মাসে আমাদের পরীক্ষা শেষ হবে। পরীক্ষা শেষে আমি থাকব সম্পূর্ণ মুক্ত। আমার চাচা থাকেন চাঁদপুর। তিনি আমাকে সেখানে গিয়ে কিছুদিন কাটানোর জন্য আমন্ত্রণ জানিয়েছেন। তাদের বাড়ির পাশে আছে একটি নদী। আমরা সারাদিন ঐ নদীতে মাছ ধরব, সাঁতার কাটব। সাঁতার কাটা আমার পছন্দের খেলাগুলোর মধ্যে অন্যতম একটি। এই খেলার জন্য অনেক পুরস্কারও পেয়েছি আমি। তারপর বিকেল বেলায় ঘুরে বেড়াব মেঘনা নদীর তীরে। নদীর প্রাকৃতিক দৃশ্য উপভোগ করে আমি আনন্দ লাভ করব। এরপর আমি আমার গ্রামের বাড়ি চলে যাব এবং পরীক্ষার ফলাফল প্রকাশের পূর্ব পর্যন্ত থাকব।

আমি ভালই আছি। তুমি কীভাবে তোমার পরীক্ষার পর সময় কাটাতে চাও তা অনুগ্রহ করে জানাবে। তোমার পিতা-মাতাকে শ্রদ্ধা ও ছোট ভাই-বোনদেরকে স্নেহ জানাবে।

ইতি
তোমার প্রিয়,
মোহায়মিন

প্রেরক,
দিপা/দীপন
গ্রা:+পো: ডহড়পাড়া
উপজেলা: উজিরপুর
জেলা: বরিশাল।     ডাক টিকিট
                                         ডাক টিকিট
প্রাপক,                                
আবির/কাবির
গ্রাম+পো: ধামসর,
উপজেলা: উজিরপুর           
জেলা: বরিশাল।    

No comments: